‘ভাঁওতাবাজির নির্বাচনে অধিকার থেকে বঞ্চিত করা হয়েছে’- ড. কামাল হোসেন

জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন বলেছেন, সবাই বলেছেন গণতন্ত্র সংবিধানের মূলনীতি। ৩০ ডিসেম্বরের নির্বাচনকে সবাই প্রহসন বলেছেন। নাটক বলে অভিহিত করেছেন। বাংলাদেশের মানুষের প্রতি এটা একটা ভাঁওতাবজি বলা যেতে পারে। দুঃখজনক ৩০ ডিসেম্বরের মত ঘটনা কেনো করতে হলো। এরপর পরেরদিন বলা হল আমি তো পাঁচ বছরের জন্য এসে গেছি। আমরা মনে করি এ ধরনের কাজে ১৬ কোটি মানুষকে অপমান করা হয়েছে। ষোল কোটি মানুষকে অধিকার থেকে বঞ্চিত করা হয়েছে। এ ধরনের বক্তব্যের মধ্য দিয়ে সংবিধান লঙ্ঘন করা হয়েছে। আমি বিশ্বাস করি ১৬ কোটি মানুষ এটা মেনে নেবে না। আমাদের যা করণীয় আছে তা আমরা করব।

গণতন্ত্রের মানসপুত্র হোসেন শহীদ সোহরাওয়ার্দীর পুত্র রাশেদ সোহরাওয়ার্দীর মৃত্যুতে মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবে গণফোরাম আয়োজিত এক শোকসভায় সভাপতির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

ড. কামাল বলেন, গণতন্ত্রের সংগ্রামে রাশেদ সোহরাওয়ার্দীর অবদান আমাদের প্রেরণা যোগাবে। এ ধরনের অনুষ্ঠানের মধ্য দিয়ে এটা জানিয়ে দেওয়া হচ্ছে যে রাশেদ সোহরাওয়ার্দীর নাম এদেশে চিরস্বরণীয় হয়ে থাকবে। প্রতি বছরই জাতি তাকে এ ভাবে স্মরণ করবে। বিশেষ করে তার অবদান তরুণ সমাজে চিরস্মরণীয় হয়ে থাকবে, তাদেরকে অনুপ্রেরণা যোগাবে।

বিস্তারিত…